বুধবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৪

তোমার চাওয়াগুলো আর আমি - নীরব দেবশর্মা














আমি হতে পারিনি স্বপ্ন সকাল কোলাজ দুপুর প্রেম বিকেল
হতে পারিনি তোমার খোঁপার গোলাপ পায়ের নূপুর জলপাই তেল।
আমি শুধু বেড়াল কান্না কাকের ডাক ছাগল ছানা


আমি শুধুই মেঠোপথ চোরকাঁটা কচুরিপানা ।

আমি হতে পারিনি রঙধনু ঘুড়ি শরত মেঘ রাতের নক্ষত্রমেলা
হতে পারিনি তোমার ঠোঁটের হাসি কপালের টিপ গলার মালা
আমি শুধু বর্ষার মেঘ গুঁড়ি বৃষ্টি ভ্যাপসা গরম
আমি শুধুই পাষাণ হৃদয় নির্বিকার বেহায়া চরম।

আমি হতে পারিনি নীল সমুদ্র ঝাউবন লাল কাঁকড়া
হতে পারিনি তোমার শাড়ির আঁচল কানের দুল পেলব চামড়া
আমি শুধু চোরাবালি জেলে নৌকা বিপদ সীমানা
আমি শুধুই ধূসর মলাট কাগুজে জীবন নিতান্তই ফেলনা।

আমি হতে পারিনি শহুরে জীবন শপিং মল সাজানো ফ্ল্যাট
হতে পারিনি তোমার শ্যাম্পু কেশ খেলার পুতুল শখের ক্যাট
আমি শুধু একতারা সুর বৃক্ষ প্রেমী জঙ্গলি ভূত
আমি শুধুই বিরক্তিকর জীবাশ্ম চূড়ান্ত অদ্ভুত।

এত কিছুর পরেও আমি তোমার প্রথম প্রেম নতুন পথ চোরাস্বাদ
এখন যতই বলনা কেন চেনার ভুল, মেকী সোনা পুরোটাই খাদ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন