মঙ্গলবার, ১৭ জুন, ২০১৪

একটি দৃষ্টি আকর্ষণ

একটি বিষয়ে আমাদের পরিবারের সদস্য ও বন্ধুদের দৃষ্টি আকর্ষণ করছি । সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষাপটে কিছু সদস্যকে লেখনী থেকে ব্যান করা হয় । এরকম একটি বিষয় বন্ধুদের জানানো এবং মতামতের জন্য তুলে ধরা হল ।

"বোরহান মেহেদীঃ - গ্রুপ থেকে আমাকে বাদ দিলেন কি ? বুঝিয়ে বললে খুশী হবো। ধন্যবাদ। বোরহানমেহেদী । ১৮-০৬-২০১৪ইং।

লেখনী - Lekhony: - অন্যান্য অনেক ফেসবুক গ্রুপের মত লেখনীতে আমরা অদ্যবধি কোন নিয়ম নীতিমালা দেইনি কারন আমরা মনে করি যারা সৃজনের কারিগর তারা রুচিশীল ও বিবেকবান মানুষ তাদের কিছু স্বাধীনতা থাকা উচিৎ, তবে কারো বিষয়ে কোন সদস্যের কাছ থেকে কোন সুনির্দিষ্ট অভিযোগ পেলে আমরা সেই বিষয়টি বিবেচনায় নিয়ে থাকি, অপ্রাসঙ্গিক ও আপত্তিকত লেখা, ভিডিও এবং ছবির ব্যাপারে কয়েকটি অভিযোগের প্রেক্ষিতে আমরা কয়েকজন সদসসকে ব্যানও করেছি । আপনার এক্যাউন্ট থেকে সংযুক্ত ফাইল সহ একই ধরনের পোষ্ট বারবার করা হয়েছে যা ভাইরাস বলে প্রতীয়মান হয় এই অভিযোগের প্রেক্ষিতে আপনার আইডি ব্যান করা হয়েছে । আপনি চাইলে এই ব্যাপারে কোন যৌক্তিক ব্যাখা দিতে পারেন, ব্যাখ্যা গ্রহণযোগ্য হলে আপনার বিষয়টি পুনবিবেচনা করা হবে । ধন্যবাদ ।"

ঠিক নীতিমালা নয়, নিয়ম বা নীতিমালা শব্দটি সৃজনের কারিগরদের জন্য ঠিক উপযুক্ত বলে মনে করিনা, তবে গ্রুপ পরিচালনার স্বার্থে আমাদের কিছু Recommendations বা দিক নির্দেশনা আসবে সামনে । এ ব্যাপারেও আমরা কোন একক সিদ্ধান্ত দেব না, প্রথমে একটি খসড়া প্রস্তাবনা বা দৃষ্টি আকর্ষণী আসবে, পরিবারের বন্ধু, সদস্য ও শুভাকাঙ্খীদের মতামতের ভিত্তিতে সেটি চূড়ান্ত করা হবে । আন্তরিক ধন্যবাদ সবাইকে ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন